মাশরাফি বিন মর্তুজা
মাশরাফি বিন মর্তুজা অধিনায়কত্ব ছাড়লেন

অধিনায়কত্ব ছাড়লেন বাংলাদেশের সেরা অধিনায়ক মাশরাফি বিন মর্তুজামাশরাফি বিন মর্তুজা জিম্বাবুয়ের বিপক্ষে অধিনায়ক হিসেবে তৃতীয় ওয়ানডেতে শেষ ম্যাচ খেলবেন । বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এমনটাই বলেছিলেন ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

৬ মার্চ রোজ শুক্রবার  সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের শেষ ওয়ানডে  খেলতে নামবে বাংলাদেশ। এই ম্যাচ দিয়ে অধিনায়কত্বের শেষ ঘটবে মাশরাফি বিন মর্তুজার। মাশরাফি বিন মর্তুজা  সংবাদ সম্মেলনে বলেছেন অধিনায়কত্ব ছাড়লেও এখনই ক্রিকেট থেকে তিনি অবসরে যাচ্ছেন না।

জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডে সম্পর্কে মাশরাফি বলেছেন, অধিনায়ক হিসাবে এই ম্যাচটি হবে আমার শেষ ম্যাচ। আমি যদিও খেলোয়াড় হিসাবে জাতীয় দলকে সমর্থন করব। আমি আজ সকালে সিধান্ত নিয়েছি। সিদ্ধান্তটি আমার পেশাদারিত্বের অবস্থান থেকে নিয়েছি ।

এক প্রশ্নের জবাবে মাশরাফি বিন মর্তুজা বলেন, এখন থেকে ২০২৩ বিশ্বকাপ নিয়ে ভাবছে বিসিবি। নতুন অধিনায়ককে এখন থেকে গড়ে তুলতে হবে এই নিয়ে বিসিবি চাচ্ছে নতুন অধিনায়ককে বাছাই করেতে। বোর্ডের এই সিদ্ধান্তের সঙ্গে আমি একমত দিয়েছি। তাই অধিনায়কত্ব থেকে আমি সরে দাঁড়ানো আমর উচিত ।

বিগত বছর গুলোতে আমি যে ভাবে বিশ্বস্ততার সাথে টিমকে বিজয়ী হিসেবে দেখতে চেয়েছি । সেরকম ভাল আরেকটি সেরা অধিনায়ক এর খুজে আছে বিসিবি। অধিনায়াক সুধু নিলেই হবে না তাকে দেশের কথা মাথাই নিয়ে বিশ্বস্ততার সাথে খেলতে হবে । আমি আমর জীবনে অধিনাক হিসেবে দলকে সব সময়  ভালো দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করেছি। যানি না আমি এতে কত টুকু সফল হয়েছি ।

Post a Comment

Previous Post Next Post