করোনা ভাইরাস
বাংলাদেশে করোনা ভাইরাস ধরা পড়েছে

বাংলাদেশে করোনা ভাইরাস ধরা পড়েছে  | করোনা ভাইরাস
আর ইউরোপ কান্ট্রিতে নয় বাংলাদেশও  এসে গেছে । বাংলাদেশও করোনাভাইরাসে তিনজন কে শনাক্ত করেছে চিৎসকরা। রবিবার সরকারী রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) এর প্রধান মিরজাদি সেব্রিনা এই ঘোষণা দেন। সেব্রিনা জানান, দুজনই সবে ইতালি থেকে ফিরে এসেছেন। তাদের মধ্যে দুজন করোনা ভাইরাসে ভুগছিলেন। সেব্রিনা আমাদের বলেন, আক্রান্ত তিনজনের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী ছিলেন।




২০১৯ সালের ডিসেম্বর মাসে চীনে এ করোনা ভাইরাস এর উৎপত্তি হয়েছে । পরবর্তীতে সারাদেশে ছড়িয়ে পড়ছে এই মহামারি রোগটি । চীন থেকে এই অজান্তা রোগটি  ইউরোপ কান্ট্রি তে এসে পড়েছে । এবার এশিয়া মহাদেশ ও দেখা দিয়েছে  এই মহামারি রোগটি । প্রথমে ভারতে দুএক জায়গায় এ রোগ দেখা গিয়েছিলো । এখন ভারতের সকল এলাকায় এ রোগ দেখা দিয়েছে ।

ভারতের কিছুদিন পড়েই করোনা ভাইরাস  এবার দেখা দিলও বাংলাদেশে । ইতালিতে থাকে বাড়ি ফেরত তিন বাংলাদেশি এই রোগে আক্রন্ত হয়েছে।

আজ মীরজাদী সেব্রিনা এক বক্তব্যে বলেন, ‘বাংলাদেশে করোনা ছড়িয়ে পড়ার মতো কোনো পরিস্থিতি এখন হয়নি। করোনা ভাইরাস এর কারনে স্কুল-কলেজ বন্ধ করে দেওয়ার মতো কোন পরিস্থিতি হয়নি।’

করোনাভাইরাস
বাংলাদেশও করোনাভাইরাসে তিনজন কে শনাক্ত করেছে চিৎসকরা

তবে করোনা প্রতিরোধে করা আমাদের প্রয়োজন ।  সেব্রিনা বলেন, ‘করোনা প্রতিরোধে সব ধরনের ব্যবস্থা নেওয়া আছে বাংলাদেশে। আইসোলেশেন ইউনিট করা হয়েছে এখানে।’

অন্য দিকে বিদেশ ফেরত অনেক বাংলাদেশি ভাইরা বলছেন, কোন বিমান বন্দরে ভালো কোন পরীক্ষা নিরীক্ষার ব্যবস্থা নেই । বিমান বন্দরে প্রধান কর্মকর্তাদের জিজ্ঞাসা করা হয়ে ছিল এ বিষয়ে । তারা জানিয়েছে বিমান বন্দরে ভালো মানের যন্ত্র পাতি নেই । যেগুলো ছিল তাও ভালো কাজ করে না ।

অন্যদিকে দিকে পানি পথের অবথা তো আর খারাপ । সেখানে যে যন্ত্র গুলা ছিল সবগুলই নষ্ট হয়ে গেছে।

ইউরোপ কান্ট্রিত এত উন্নত দেশ , তবু তারা করোনাভাইরাসে ভালো চিকিৎসার ব্যবথা করতে পারছে না । সেই দিক বিবেচনায় বাংলাদেশ কত বর হুমকির মধ্যে রয়েছে। বাংলাদেশে জনসংখ্যার পরিমান বেশি । বাংলাদেশে করোনাভাইরাসে আক্রমণ হলে  বেশি হুমকির মুখে পরবে।

আমাদের এই করোনাভাইরাসের হাত থেকে বাঁচতে আগেই সচেতন হতে হবে ।


করোনাভাইরাসের হাত থেকে বাঁচতে কি কি নিয়ম মেনে চলতে হবে তা জানতে নিচের লিঙ্কে ক্লিক করন ।

👉👉Click Now👈👈



প্রতিদিনের খবর পড়তে সাইটি  Following করে রাখুন। 




প্রতিদিনের ক্রিকেট খবর পেতে এখানে ক্লিক করুন

👉👉Click Now👈👈

Post a Comment

Previous Post Next Post