খেলার খবর,সিরিজ,খেলার খবর আজকের,আজকের খেলার খবর,ওয়েস্ট ইন্ডিজ,বাংলাদেশ,বিরাট কোহলি,ক্রিস গেইল,ক্রিকেট নিউজ,ক্রিকেট খেলা,খেলার সংবাদ,জিতল,সিরিজ জিতল বাংলাদেশ,মাশরাফি-তামিম
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয় ইংল্যান্ড 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয় ইংল্যান্ড  | ইংল্যান্ড ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে সিরিজ জিতল । দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাহাড় সমান ২২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ৫ বল হাতে রেখেই জয় তুলে নেয় ইংল্যান্ড

দক্ষিণ আফ্রিকার দেওয়া ২২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খান ইংল্যান্ড । ১৫ রানের মাথায় ৭ রান করে ঘরে ফেরেন জেসন রয়। তবে জস বাটলার ও জনি ব্যারিস্টোর ৯১ রানের এক দুর্দান্ত ইনিংস খেলে  দলকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যায়। বাটলার  ২৯ বলে ৫৭ রানের এক দুর্দান্ত ইনিংস খেলে । অন্যপ্রান্তে ব্যারিস্টো ৩৪ বলে ৬৪ রান করে  দর্শকের মন মাতানো দুরদান্ত ইনিংস খেলে।

অন্য দিকে ইংল্যান্ড অধিনায়ক ইয়ান মরগান ২২ বলে ৫৭ রানে করে  অপরাজিত থেকে জয় নিয়েই মাঠ ছাড়েন। এনজিডি দুর্দান্ত বোলিং করে দুই উইকেট নেন । দক্ষিণ আফ্রিকার টসে জিতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২২২ রান সংগ্রহ করেন ।

উদ্বোধনী জুটি থেকেই ৭ ওভারে আসে ৮৪ রান। ডি’কক ৩৫ রানের মাথায় আউট হয়ে ঘরে ফেরে । সে আউট হলেও  টি-টোয়েন্টি ফরম্যাটেই ব্যাট চালাতে থাকেন টেম্বা বাভুমা। টেম্বা বাভুমা ২৪ বলে তার ব্যাট থেকে আসে ৪৯ রানের মন মাতানো দুরদান্ত ইনিংস। আদিল রশিদের বলে বোল্ড হওয়ার আগে ঘরে ফেরেন ।


উদ্বোধন জুটি ভাঙার পর ভ্যান ডার ডাসেনও ফেরেন খুব তাড়াতাড়িই মাঠ ছাড়তে হয় । তবে হ্যানরিক ক্লাসেন আতঙ্ক হয়ে মাঠ কাঁপাতে থাকেন । হ্যানরিক ক্লাসেন আউট হওয়ার আগে ৩৩ বলে করেন ৬৬ রানের এক জ্বলমলে ইনিংস। এই ইনিংসে চারটি চার ও চারটি ছক্কার হাকিয়ে দর্শকের মন জয় করে নেন । কচ্ছপের গতিতে একটু একটু করে এগিয়ে যাওয়া ডেভিড মিলারের ব্যাট থেকে আসে ৩৫ রান।

Post a Comment

Previous Post Next Post