Blogger
Blogger

প্রফেশনাল ব্লগার তৈরি করুন খুব সহজেই। আমি আপনাদের প্রথম থেকে শেষ পর্যন্ত দেখবো কিভাবে একটি ভালো মানের ব্লগার তৈরি করতে হয়। আমি ব্লগার তৈরি থেকে শুরু করে এডসেন্স এপ্রোভাল পর্যন্ত আমি পানাদের সাথে থাকবো।ব্লগার প্রথম কাজ হচ্ছে দেখার সুন্দর্য। দেখতে সুন্দর হলে খুব সহজেই এডসেন্স এপ্রোভাল পাওয়া যায়। 




আমি প্রথম পার্ট এ কিভাবে একটি ব্লগার ভালো একটি থিম সাজাতে হবে তা দেখলাম।



প্ৰথমে আপনি একটি ব্লগার এর নাম দিবেন ,এরপর একটি আপনার ব্লগার নাম দিবেন আমি একটি নাম দিয়েছি। এরপর সেভ করবেন ,তৈরি হয়ে গেলো আপনার একটি ব্লগার।

দ্বিতীয় ধাপে আপনি একটি ভালো মানের থিম সাজাতে হবে। আপনি যদি থিম কিনতে চান তাহলে ভালো মানের একটি থিম কিনে নিবেন। থিম যত ভালো মানের হবে এডসেন্স এপ্রভাল পাবার সম্ভাবনা বেশি থাকে।


আপনি যদি ফ্রি থিম কিনতে চান তাহলে নিচের লিংকে ক্লিক করে ফ্রি ভার্সন গিয়ে থিমটি ডাউনলোড করুন। আপনি একটি জিপি ফাইল পাবেন ফাইল টি ওপেন করে একটি xtml ফাইল পাবেন। 

এখানে  ক্লিক করুন 

এরপর আপনি আপনার থিম অপশনে গিয়ে বেকআপ /রিস্টোর অপশনে ক্লিক করুন। এখন ২টি অপশন পাবেন একটি ডাউনলোড আরেকটি উপলোড আপনি উপলোড অপশনে ক্লিক করুন এবার আপনার ডাউনলোড করা থিমটি সিলেক্ট করে ওকে বাটনে ক্লিক করুন।

এবার আপনার ব্লগার ভিউ অপশনে ক্লিক করুন এবার দেখতে পারবেন আপনার সুন্দর এটি ব্লগার তৈরি হয়ে গেছে। 




আমি দ্বিতীয় পার্টে কিভাবে আপনি থিম এডিট করে আপনার পছন্দ মত সাজাবেন। 
আমার ব্লগার টি FOLLOW করে রাখুন। 

যেকোনো প্রশ্ন থাকলে কমেন্ট করুন ।

ধন্যবাদ

Post a Comment

Previous Post Next Post